• ঢাকা
  • বুধবার , ২২ মে , ২০২৪
Logo

বাহারি পিঠা নিয়ে দক্ষিণ সিটির উৎসব

Admin প্রকাশিত: মঙ্গলবার , ৩ জানুয়ারী , ২০২৩

শেয়ার করুনঃ
বাহারি পিঠা নিয়ে দক্ষিণ সিটির উৎসব

রাজধানীর গুলিস্তানের নগর ভবন প্রাঙ্গণে প্রথমবারের মতো পিঠা উৎসবের আয়োজন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। এতে পিঠার স্টল দিয়েছেন সিটি করপোরেশনের নারী কাউন্সিলররা। সেখানে দর্শনার্থীরা বিনা মূল্যে পিঠা খেয়েছেন।

সোমবার বিকেলে এই উৎসবের আয়োজন করা হয়। বিকেল চারটায় উৎসব শুরু হয়ে শেষ হয় রাত আটটায়। পিঠা উৎসবের পাশাপাশি ছিল সাংস্কৃতিক অনুষ্ঠান। আয়োজনের উদ্বোধন করেন দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর।

ঢাকা দক্ষিণ সিটির জনসংযোগ শাখা থেকে জানানো হয়, পিঠা উৎসবে ১৫টি স্টল ছিল। করপোরেশনের সাধারণ আসনের ৪৭ নম্বর ওয়ার্ডের নারী কাউন্সিলর সাহানা আক্তার ও সংরক্ষিত আসনের নারী কাউন্সিলররা এসব স্টলে বাহারি পিঠা প্রদর্শন করেন। এসব পিঠার মধ্যে ছিল ডিম পোয়া, নারিকেল পুলি, ডিম সুন্দরী, ভেজা পুলি, দুধ পুলি, সেমাই, ভাপা, ক্ষীরের পুলি, কেক, রিফ ঝাল, ঝাল ভাজা পুলি, কয়েন পুলি, মাংসের পাটি, চিকেন সবজি ইত্যাদি। সাধারণ নাগরিকদের পাশাপাশি পিঠা উৎসবে ঢাকা দক্ষিণ সিটির মেয়রের স্ত্রী আফরিন তাপস, করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, যুগ্ম সাধারণ সম্পাদক কাজী মোর্শেদ হোসেন কামাল, করপোরেশনের সচিব আকরামুজ্জামান, প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমোডর সিতওয়াত নাঈম, প্রধান প্রকৌশলী সালেহ আহম্মেদ প্রমুখ অংশ নেন। পিঠা উৎসবে নগর সামাজিক ও সাংস্কৃতিক কেন্দ্রের শিল্পীরা লোকজ গান ও নৃত্য পরিবেশন করেন। উৎসবে অংশগ্রহণকারী স্টলগুলোর মধ্যে সেরা তিনটি প্রণোদনা দেওয়া হয়।

Admin
শেয়ার করুনঃ

এই বিভাগের আরোও খবর

  • গ্রীষ্মকাল। মাঝেমধ্যে বিরতি দিয়ে বাতাস বয়। বাড়ির দক্ষিণ দিকে ছিল ধানখেত। একটু দূরেই কীর্তনখোলা নদী
    গ্রীষ্মকাল। মাঝেমধ্যে বিরতি দিয়ে বাতাস বয়। বাড়ির দক্ষিণ দিকে ছিল ধানখেত। একটু দূরেই কীর্তনখোলা নদী
  • আধুনিক চাষাবাদে জাকিরের সাফল্য
    আধুনিক চাষাবাদে জাকিরের সাফল্য
Logo