• ঢাকা
  • বৃহস্পতিবার , ২৩ মে , ২০২৪
Logo

উত্তরে ঘন কুয়াশার আভাস

Admin প্রকাশিত: বৃহস্পতিবার , ৫ জানুয়ারী , ২০২৩

শেয়ার করুনঃ
উত্তরে ঘন কুয়াশার আভাস

উত্তরে ঘন কুয়াশার আভাসদেশের তিন জেলায় মৃদু শৈত্যপ্রবাহ চলছে। এটি অব্যাহত থাকতে পারে। মৃদু শৈত্যপ্রবাহের কাছাকাছি তাপমাত্রা নেমে এসেছে আরো চারটি জেলায়। শীতের পাশাপাশি আগামী কয়েক দিন দেশের নদী অববাহিকা ও উত্তরাঞ্চলের জেলাগুলোতে বাড়তে পারে ঘন কুয়াশা।

দেশের তিন জেলায় মৃদু শৈত্যপ্রবাহ চলছে। এটি অব্যাহত থাকতে পারে। মৃদু শৈত্যপ্রবাহের কাছাকাছি তাপমাত্রা নেমে এসেছে আরো চারটি জেলায়। শীতের পাশাপাশি আগামী কয়েক দিন দেশের নদী অববাহিকা ও উত্তরাঞ্চলের জেলাগুলোতে বাড়তে পারে ঘন কুয়াশা।

আবহাওয়া অফিস জানায়, দেশের তিন জেলায় মৃদু শৈত্যপ্রবাহ চলছে। কুড়িগ্রাম, পঞ্চগড় ও সিলেটে তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে এসেছে। এ তিন জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ছিল যথাক্রমে ৯ দশমিক ৬ ডিগ্রি, ৯ ডিগ্রি ও ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। অন্যদিকে সর্বনিম্ন তাপমাত্রা দিনাজপুরে ১০ দশমিক ৬, নীলফামারীতে ১০ দশমিক ৮ ও রাজশাহীতে ১১ এবং রংপুরে ১১ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। সারা দেশে রাত ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। চলতি সপ্তাহের শেষ নাগাদ মৃদু শৈত্যপ্রবাহ চলমান থাকতে পারে। আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ শাহীনুল ইসলাম জানান, উপমহাদেশীয় উচ্চচাপ বলয়ের বর্ধিতাংশ বিহার ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা অকাশসহ সারা দেশে আবহাওয়া শুষ্ক থাকতে পারে।

Admin
শেয়ার করুনঃ

এই বিভাগের আরোও খবর

  • দেশের বিরুদ্ধে মিথ্যা খবর প্রচার করা হলে দূতদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ
    দেশের বিরুদ্ধে মিথ্যা খবর প্রচার করা হলে দূতদের ব্যবস্থা নেওয়ার নির্দেশ
  • নতুন বইয়ে ভুলভ্রান্তি, ছাপার মান নিয়ে প্রশ্ন
    নতুন বইয়ে ভুলভ্রান্তি, ছাপার মান নিয়ে প্রশ্ন
  • ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে’ প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মঙ্গলবার
    ‘বঙ্গবন্ধুর বাংলাদেশে পুলিশ আছে জনতার পাশে’ প্রতিপাদ্যে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে মঙ্গলবার
  • এবারের বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেবেন খুলনা রেঞ্জের পুলিশ সুপার কাজী মইন উদ্দিন। তার নেতৃত্বে বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নেবেন। পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।
    এবারের বার্ষিক পুলিশ প্যারেডে অধিনায়ক হিসেবে নেতৃত্ব দেবেন খুলনা রেঞ্জের পুলিশ সুপার কাজী মইন উদ্দিন। তার নেতৃত্বে বিভিন্ন কন্টিনজেন্টের পুলিশ সদস্যরা প্যারেডে অংশ নেবেন। পুলিশ সপ্তাহের প্রতিটি অনুষ্ঠান যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠিত হবে।
  • যাত্রী নিয়ে মেট্রোরেলের চলাচল শুরু
    যাত্রী নিয়ে মেট্রোরেলের চলাচল শুরু
  • সেন্ট মার্টিনে উজাড় হচ্ছে কেয়াবন, জেনেও চুপ প্রশাসন
    সেন্ট মার্টিনে উজাড় হচ্ছে কেয়াবন, জেনেও চুপ প্রশাসন
  • সিলেট স্ট্রাইকার্স: ভাগ্য বদলাবে মাশরাফি-মুশফিকে?
    সিলেট স্ট্রাইকার্স: ভাগ্য বদলাবে মাশরাফি-মুশফিকে?
  • সিলেট-সুনামগঞ্জে কাটা হয়েছে কয়েকটি সড়ক, নামছে পানি
    সিলেট-সুনামগঞ্জে কাটা হয়েছে কয়েকটি সড়ক, নামছে পানি
Logo