• ঢাকা
  • শনিবার , ১৫ জুন , ২০২৪
Logo

বিএনপির নেতৃত্বে আর কোনও জোটে নয় : কাদের সিদ্দিকী

Admin প্রকাশিত: বৃহস্পতিবার , ৫ জানুয়ারী , ২০২৩

শেয়ার করুনঃ
বিএনপির নেতৃত্বে আর কোনও জোটে নয় : কাদের সিদ্দিকী

আগামীতে বিএনপির নেতৃত্বে কোনও জোটে যাবেন না কাদের সিদ্দিকী। গত নির্বাচনের আগে ঐক্যফ্রন্টে যোগ দেয়া বড় ভুল ছিল বলে মনে করেন তিনি। তবে আওয়ামী লীগের জোটে যোগ দেয়ার বিষয়টিও নিশ্চিত নয়। এক সাক্ষাতকারে এসব কথা বলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি কাদের সিদ্দিকী।

মুক্তিযুদ্ধের আগে পরে ছিলেন আওয়ামী লীগেই। কিন্তু ১৯৯৯ সালে বেরিয়ে গিয়ে গড়ে তোলেন কৃষক শ্রমিক জনতা লীগ। ২০১৮ সালে যোগ দেন ড. কামাল হোসেনের নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টে যাতে ছিলেন বিএনপিও।

এরপর অনেক দিন রাজনীতির মাঠে আলোচনার বাইরে ছিলেন কাদের সিদ্দিকী। ২৩ ডিসেম্বর (শুক্রবার) গণভবনে স্ত্রী-কন্যাদের নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর শুরু হয়েছে কানাঘুষা। স্বাভাবিকভাবেই প্রশ্ন আসে, যাচ্ছেন কি আওয়ামী লীগের জোটে? আওয়ামী লীগে যাওয়ার কোনও পরিকল্পনা আছে কি না এমন প্রশ্নের জবাবে কাদের সিদ্দিকী বলেন, ‘সময় হোক, দেখা যাবে। আলোচনা সত্যি খুব ভালো হয়েছে, সেখানে রাজনৈতিক কথাও হয়েছে। কিন্তু সমস্যা হলো আমি যখন উঠে আসি তখন আমি তাকে (প্রধানমন্ত্রী) জিজ্ঞেস করেছিলাম সাংবাদিকরা জিজ্ঞেস করলে কি বলবো? উনি(প্রধানমন্ত্রী) স্পষ্ট করে বলেছেন, বলবেন পারিবারিক সাক্ষাত, আমি তাই বলেছি।’

বিএনপির নেতৃত্বাধীন কোনও জোটে যাবেন কি না এমন অপর এক প্রশ্নের জবাবে তিনি জানান, ‘না, বিএপির কোনও পরিবর্তন আসে নাই। এই দেশে সব থেকে বড় জটিলতা ছিল হাওয়া ভবনে, হাওয়া ভবন নিয়ে তাদের কোনও দুঃখবোধ নেই।’ বিএনপির সাথে জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেয়া ভুল ছিল বলেও মনে করেন তিনি। এ সময় তিনি আরও বলেন, ধীরে ধীরে বিএনপি শুধু ক্ষমতার জন্য নীতি আদর্শ জলাঞ্জলি দিয়েছে। আসলে এই দুই জোটের রাজনীতিটা দেশের মানুষের জন্য খুব একটা বৈশিষ্ট্য রাখতে পারছে না।’ তিনি বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনায় ভারসম্যের রাজনীতি আসা উচিত।’

এর আগে শনিবার (২৪ ডিসেম্বর) আওয়ামী লীগের সম্মেলনেও যোগ দেন কাদের সিদ্দিকী। এখন তিনি বলছেন, মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তির ঐক্যবদ্ধ হওয়া উচিত। গত নির্বাচন ভালো হয়নি মন্তব্য করে আগামী নির্বাচন সুষ্ঠু হবে বলে আশা করেন কাদের সিদ্দিকী।

Admin
শেয়ার করুনঃ

এই বিভাগের আরোও খবর

  • ‘ইভিএম’ কিংবা ‘ব্যালটে’ কোনওটাতেই আপত্তি নেই : কাদের
    ‘ইভিএম’ কিংবা ‘ব্যালটে’ কোনওটাতেই আপত্তি নেই : কাদের
  • নৌকার মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহবান
    নৌকার মনোনয়ন প্রত্যাশীদের ফরম সংগ্রহের আহবান
  • আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হলেন
    আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক হলেন
  • ছাত্রলীগের নেতাকর্মীদের জন্য ১০ নির্দেশনা
    ছাত্রলীগের নেতাকর্মীদের জন্য ১০ নির্দেশনা
  • আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আজ
    আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন আজ
  • ‘নেত্রীর ইচ্ছার প্রতিফলন হবে কাউন্সিলে’
    ‘নেত্রীর ইচ্ছার প্রতিফলন হবে কাউন্সিলে’
  • প্রধানমন্ত্রী ও তার পরিবারের সাথে সময় কাটালেন অ্যান ডি হেনিং
    প্রধানমন্ত্রী ও তার পরিবারের সাথে সময় কাটালেন অ্যান ডি হেনিং
  • ফাঁদ পেতে এলসি খুলে হাজারো কোটি টাকা পাচার, নিরীহরা এখন হয়রান
    ফাঁদ পেতে এলসি খুলে হাজারো কোটি টাকা পাচার, নিরীহরা এখন হয়রান
Logo